Logo
বিসিএন বার্তা:
গল্প, উপন্যাস, কবিতা, স্মৃতিচারণ ইত্যাদি লেখা পড়তে "সাহিত্য ও সংস্কৃতি" পাতায় চোখ রাখুন । নিত্যনতুন সংবাদ পেতে বিসিএন চ্যানেলের সাথেই থাকুন...

মদন পৌরসভার মেয়রের অবহেলায় বেতন ভাতা না পাওয়ায়, কর্ম বিরতিতে কর্মকর্তা -কর্মচারীগণ।

নুরুল হক রুনু(নেত্রকোণা)মদন:-
নেত্রকোণার মদন পৌরসভার মেয়র আব্দুল হান্নান তালুকদারের ক্ষমতা অপব্যবহারের কারণে, কর্মকর্তা ও কর্মচারীগণ বকেয়া ও চলতি বেতন সহ ঈদ বোনাস না পাওয়ার প্রতিবাদে কর্মবিরতি পালন করার ঘোষণা নিয়ে, পৌরসভার কর্মকর্তা, কর্মচারীগণে পক্ষে, সচিব জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত, কর্ম বিরতি পালন অবহিত করন একটি লিখিত ১৯ই মে জেলা প্রশাসকের নিকট অভিযোগের সুরে দাখিল করেছে।
কর্ম বিরতি পালনের বিষয়ে অবহিত করন পত্রে, জানান যায়, মদন পৌরসভার বতর্মান মেয়র মো: আব্দুল হান্নান তালুকদার দায়িত্ব গ্রহনের পর থেকে অদ‍্যবধি পযর্ন্ত অর্থাৎ ১৪২৩ – ১৪২৭ বাংলা সন (হাল সন) পযর্ন্ত হাট- বাজার ও বিভিন্ন স্ট‍্যান্ড সমূহের ইজারার প্রায় ৪০ লক্ষ টাকা, মেয়রের নিয়ন্ত্রনাধীন সিন্ডিকেটের কাছে বকেয়া রয়েছে। এই সিন্ডিকেটের পলিচালক হলো মেয়রের আপন ছোট ভাই। পৌরসভার ইজারা এই বিপুল পরিমাণ টাকা আদায় হলে কর্মকর্তা, কর্মচারীগণে বেতন ভাতা পরিশোধন করতে কোন সমস্যা হতো না। পৌর সচিব জানান, বকেয়া ইজারার টাকা আদায়ে জন‍্য মেয়র সাহেবকে আনেক বার বলেছি। কিন্তু তিনি এ ব‍্যপারে কোন কার্যকরী পদক্ষেপ নেননি।
সচিব আরও জানান, স্থানীয় সরকার বিভাগ, পৌর-০২ শাখার স্মারক নং-৪৬.০০.০০০০.০৬৫.২০.০০২.১৫.৫১২, তাং- ২৬/০৪/২০২০ খ্রি: মূলে হাট- বাজার ইজারার অর্থ থেকে অগ্রাধিকার ভিত্তিতে পৌরসভার কর্মকর্তা, কর্মচারিদের বেতন ভাতা পরিশোধের সুস্পষ্ট নির্দেশনা থাকার পরও, মেয়রের অসহযোগিতা কারণে আমরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করতেছি। আমরা নিরুপায় হয়ে লিখিত অভিযোগ দিতে বাধ্য হয়েছি।

নাম না প্রকাশ করা শর্তে, পৌরসভার কয়েক জন কর্মচারীর জানান, মেয়রের নিয়ন্ত্রণাধীন সিন্ডিকেট ইজারার টাকা পৌরসভার ফান্ডে জমা না দিয়ে সুদে ব‍্যবসা করছে। তারা বলেন, করোনা মহামারিতে সারা দেশ স্তম্ভ, আমরা চাকরির কিন্তু উদর খালি। এই হলো বতর্মান মেয়রের আধীনে চাকরি করে আমাদের অবস্থা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.


Develop By : BDiTZone.com