Logo
বিসিএন বার্তা:
গল্প, উপন্যাস, কবিতা, স্মৃতিচারণ ইত্যাদি লেখা পড়তে "সাহিত্য ও সংস্কৃতি" পাতায় চোখ রাখুন । নিত্যনতুন সংবাদ পেতে বিসিএন চ্যানেলের সাথেই থাকুন...

কক্সবাজারের ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা কারবারি নিহত ২

বিসিএন চ্যানেল ডেস্কঃ

‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবা কারবারি নিহত

কক্সবাজারের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে উখিয়া ও টেকনাফে পৃথক ‘বন্দুকযুদ্ধে ইয়াবাকারবারি নিহত হয়েছে’ ২ জন । এ সময় ঘটনাস্থল থেকে ৩ লাখ ৯০ হাজার পিস ইয়াবা ও ২টি বন্দুকসহ কিরিচ উদ্ধার করা হয়েছে।

রবিবার (১২ সেপ্টেম্বর) ভোররাতে কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের তুলাতলী জলিলের গোদা ও টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ন্যাচারপার্ক ডাবল জোড়া এলাকায় এ পৃথক ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের তুলাতলী জলিলের গোদা এলাকায় ব্রীজের পাশ দিয়ে মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান বাংলাদেশে প্রবেশের খবরে বিওপির সদস্য অবস্থান নেয়।

এ সময় বিজিবির অবস্থান টের পেয়ে কারবারিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবির সদস্যরা তাদের ধাওয়া করে। এক পর্যায়ে বিজিবির সদস্যদের লক্ষ্য করে কারবারিরা গুলি ছুঁড়লে বিজিবিও পাল্টা গুলি করে।

এক পর্যায়ে পরিস্থিতি শান্ত হলে বিজিবি সদস্যরা ঘটনাস্থল তল্লাশি করে ৫০ হাজার পিস ইয়াবা ও এক নলা একটি বন্দুক উদ্ধার করে।

পরে গুলিবিদ্ধ অবস্থায় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ডেইলপাড়া এলাকার সৈয়দ নুরের ছেলে মো. শাহাজাহান (২৭) উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

তার বিরুদ্ধে মাদক ও ডাকাতির অভিযোগে ১০টিরও অধিক মামলা রয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

এদিকে টেকনাফ ২ নং বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানিয়েছেন, গোপন সংবাদে খবর পায় যে মিয়ানমারের জলসীমানা থেকে নৌকাযোগে টেকনাফের নাফ নদ সীমান্ত দিয়ে ইয়াবার একটি বড় চালান আসবে।

এ খবরের ভিত্তিতে বিজিবির সদস্যরা আগে থেকে উৎপেতে থাকে।

পরবর্তীতে বাংলাদেশের জলসীমানায় প্রবেশেকালে কয়েকজন মাদক পাচারকারিকে দেখতে পায় বিজিবি।

এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে গুলি করতে থাকে পাচারকারিরা। আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও গুলি করেন। এক পর্যায়ে একজন গুলিবিদ্ধ হয়ে পড়ে যায়।

পরে নাফনদীর পাড়ে কেওড়া বাগানের ঘটনাস্থলে তল্লাশি করে তিন লাখ ৪০ হাজার পিস ইয়াবা ও একটি বন্দুক ও একটি দারালো কিরিচ উদ্ধার করে বিজিবি।

নিহত যুবকের বয়স আনুমানিক ২৭ বছর। তার পরিচয় নিশ্চিত হতে পারেনি বিজিবি। এ ব্যাপারে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করেছে বিজিবি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.


Develop By : BDiTZone.com